1. admin@www.chattolaralo.com : news :
বুধবার, ২৮ জুলাই ২০২১, ১১:৪১ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
চসিকের ভ্রাম্যমান আদালতে স্বাস্থ্যবিধি অমান্য করায় ২১ পথচারীকে জরিমানা সিএমপিতে সংযোজিত হলো ‘বডি ওর্ন ক্যামেরা সাংবাদিকরা ক্ষমতাহীনদের ক্ষমতাবান করতে পারে – তথ্য ও সম্প্রচার মন্ত্রী মিরসরাইয়ে রেজাউল করিম মাস্টারের উদ্যোগে কবর জিয়ারত, মিলাদ মাহফিল, আলোচনা সভা এবং স্মৃতিচারন অনুষ্ঠান অনুষ্ঠিত চট্টগ্রাম নগরীর ২৬০ বীর মুক্তিযোদ্ধার মাঝে ঈদ উপহার বিতরণ লোহাগাড়ায় মহিলা মেম্বারের বাড়িতে সন্ত্রাসী হামলা ও ডাকাতির সাথে জড়িত সন্ত্রাসীদের গ্রেপ্তারপূর্বক শাস্তির দাবীতে সংবাদ সম্মেলন তথ্যমন্ত্রীর বাসায় তৈরি খাবার নগরীতে অসহায় মানুষের মধ্যে বিতরণ শেখ হাসিনা করোনাকালে মানবতাবোধ আরো সমুন্নত করেছেন – চসিক মেয়র কোরবানী পশুর বর্জ্য দ্রুত অপসারণে প্রয়োজনীয় প্রস্তুতি সম্পন্নের নির্দেশ চসিক মেয়রের চট্টগ্রামে লকডাউনে রোগী‌দের ফ্রি সেবা দি‌তে যুবলীগ নেতা ফসিউল আলম রিয়াদের ২২ টি সিএনজি উদ্বোধন
শিরোনাম:
চসিকের ভ্রাম্যমান আদালতে স্বাস্থ্যবিধি অমান্য করায় ২১ পথচারীকে জরিমানা জোরারগন্জ থানা পুলিশের উদ্যোগে বিএসআরএমের কোম্পানির চুরিকৃত স্কেরাবসহ একটি মিনি ট্রাক জব্দ সিএমপিতে সংযোজিত হলো ‘বডি ওর্ন ক্যামেরা সাংবাদিকরা ক্ষমতাহীনদের ক্ষমতাবান করতে পারে – তথ্য ও সম্প্রচার মন্ত্রী মিরসরাইয়ে রেজাউল করিম মাস্টারের উদ্যোগে কবর জিয়ারত, মিলাদ মাহফিল, আলোচনা সভা এবং স্মৃতিচারন অনুষ্ঠান অনুষ্ঠিত চট্টগ্রাম নগরীর ২৬০ বীর মুক্তিযোদ্ধার মাঝে ঈদ উপহার বিতরণ লোহাগাড়ায় ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া’র পক্ষ থেকে ঈদুল ফিতর উপলক্ষে ত্রাণ সামগ্রী বিতরণ লোহাগাড়ায় মহিলা মেম্বারের বাড়িতে সন্ত্রাসী হামলা ও ডাকাতির সাথে জড়িত সন্ত্রাসীদের গ্রেপ্তারপূর্বক শাস্তির দাবীতে সংবাদ সম্মেলন তথ্যমন্ত্রীর বাসায় তৈরি খাবার নগরীতে অসহায় মানুষের মধ্যে বিতরণ শেখ হাসিনা করোনাকালে মানবতাবোধ আরো সমুন্নত করেছেন – চসিক মেয়র

স্বাভাবিক হচ্ছে দেশের সাংস্কৃতিক অঙ্গন

  • প্রকাশিত: শনিবার, ১০ অক্টোবর, ২০২০
  • ৫২ বার পড়া হয়েছে

করোনাকে সঙ্গে নিয়েই স্বাভাবিক হচ্ছে দেশ। ব্যাংক-বীমা, অফিস কার্যক্রম ইতিমধ্যে পুরোভাবেই চালু হয়েছে। অন্যান্য অঙ্গনের মত সাংস্কৃতিক অঙ্গণও তাদের কার্যক্রম শুরু করতে যাচ্ছে। সেপ্টেম্বরের প্রথম সপ্তাহ থেকে শুরু হবে মঞ্চ নাটক, সঙ্গীত, নৃত্যসহ ললিতকলার সব শাখা। এরইমধ্যে স্বল্প পরিসরে শুরু হয়েছে রুপালি পর্দার কাজও।

করোনা ভাইরাস সংক্রমনের প্রভাবে প্রায় ৬ মাস ধরে বন্ধ ছিল দেশের চলচ্চিত্র, মঞ্চ নাটকসহ সকল সাংস্কৃতিক কর্মকান্ড। নাটক-সিনেমায় শারিরীক দূরত্ব মেনে কাজ করা সম্ভব হয় না। আর তাই বন্ধই হয়ে গিয়েছিল নাটকের মঞ্চায়ন ও চলচ্চিত্রের শ্যুটিং।

এমন পরিস্থিতিতে নাজুক অবস্থায় পড়ে শিল্পী-কলাকুশলীদের জীবন। তবে ধীরে ধীরে বদলে যাচ্ছে দৃশ্যপট। ঝিমিয়ে পড়া এফডিসি ফিরে পাচ্ছে প্রাণের স্পন্দন। চলছে, সিনেমা-শ্যুটিংয়ের প্রস্তুতি।

যদিও সংস্কৃতিকর্মী ও শিল্পীদের প্রণোদনা সহায়তা দেয়া হচ্ছে বলে জানিয়েছেন সংস্কৃতি প্রতিমন্ত্রী। তিনি জানান, সাংস্কৃতিক অঙ্গণকে বাঁচিয়ে রাখতে আগামী মাস থেকেই শুরু হবে মঞ্চনাটক, সঙ্গীত, নৃত্যাসহ নানা সাংস্কৃতিক কর্মকাণ্ড।

করোনার প্রভাবে যেসব সংস্কৃতিকর্মী অর্থনৈতিক সমস্যায় আছেন তাদের তালিকা অনুযায়ি সহায়তা দেয়া হবে বলেও জানান তিনি।

এদিকে সবকিছু ঠিকঠাক করে চলচ্চিত্রের কাজ পুরোদমে শুরু হবে বলে জানিয়েছেন বিএফডিসি’র পরিচালক (উৎপাদন) মো. ঈশান আলী রাজা বাঙালী।

স্বাস্থ্যবিধি মেনে চলচ্চিত্রের কাজ করা হচ্ছে বলেও জানান তিনি।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত