1. admin@www.chattolaralo.com : news :
বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১, ১১:২৭ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
চসিকের ভ্রাম্যমান আদালতে স্বাস্থ্যবিধি অমান্য করায় ২১ পথচারীকে জরিমানা সিএমপিতে সংযোজিত হলো ‘বডি ওর্ন ক্যামেরা সাংবাদিকরা ক্ষমতাহীনদের ক্ষমতাবান করতে পারে – তথ্য ও সম্প্রচার মন্ত্রী মিরসরাইয়ে রেজাউল করিম মাস্টারের উদ্যোগে কবর জিয়ারত, মিলাদ মাহফিল, আলোচনা সভা এবং স্মৃতিচারন অনুষ্ঠান অনুষ্ঠিত চট্টগ্রাম নগরীর ২৬০ বীর মুক্তিযোদ্ধার মাঝে ঈদ উপহার বিতরণ লোহাগাড়ায় মহিলা মেম্বারের বাড়িতে সন্ত্রাসী হামলা ও ডাকাতির সাথে জড়িত সন্ত্রাসীদের গ্রেপ্তারপূর্বক শাস্তির দাবীতে সংবাদ সম্মেলন তথ্যমন্ত্রীর বাসায় তৈরি খাবার নগরীতে অসহায় মানুষের মধ্যে বিতরণ শেখ হাসিনা করোনাকালে মানবতাবোধ আরো সমুন্নত করেছেন – চসিক মেয়র কোরবানী পশুর বর্জ্য দ্রুত অপসারণে প্রয়োজনীয় প্রস্তুতি সম্পন্নের নির্দেশ চসিক মেয়রের চট্টগ্রামে লকডাউনে রোগী‌দের ফ্রি সেবা দি‌তে যুবলীগ নেতা ফসিউল আলম রিয়াদের ২২ টি সিএনজি উদ্বোধন
শিরোনাম:
চসিকের ভ্রাম্যমান আদালতে স্বাস্থ্যবিধি অমান্য করায় ২১ পথচারীকে জরিমানা জোরারগন্জ থানা পুলিশের উদ্যোগে বিএসআরএমের কোম্পানির চুরিকৃত স্কেরাবসহ একটি মিনি ট্রাক জব্দ সিএমপিতে সংযোজিত হলো ‘বডি ওর্ন ক্যামেরা সাংবাদিকরা ক্ষমতাহীনদের ক্ষমতাবান করতে পারে – তথ্য ও সম্প্রচার মন্ত্রী মিরসরাইয়ে রেজাউল করিম মাস্টারের উদ্যোগে কবর জিয়ারত, মিলাদ মাহফিল, আলোচনা সভা এবং স্মৃতিচারন অনুষ্ঠান অনুষ্ঠিত চট্টগ্রাম নগরীর ২৬০ বীর মুক্তিযোদ্ধার মাঝে ঈদ উপহার বিতরণ লোহাগাড়ায় ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া’র পক্ষ থেকে ঈদুল ফিতর উপলক্ষে ত্রাণ সামগ্রী বিতরণ লোহাগাড়ায় মহিলা মেম্বারের বাড়িতে সন্ত্রাসী হামলা ও ডাকাতির সাথে জড়িত সন্ত্রাসীদের গ্রেপ্তারপূর্বক শাস্তির দাবীতে সংবাদ সম্মেলন তথ্যমন্ত্রীর বাসায় তৈরি খাবার নগরীতে অসহায় মানুষের মধ্যে বিতরণ শেখ হাসিনা করোনাকালে মানবতাবোধ আরো সমুন্নত করেছেন – চসিক মেয়র

তথ্যমন্ত্রীর বাসায় তৈরি খাবার নগরীতে অসহায় মানুষের মধ্যে বিতরণ

  • প্রকাশিত: মঙ্গলবার, ১৩ জুলাই, ২০২১
  • ৯ বার পড়া হয়েছে

নিজস্ব প্রতিবেদক : করোনা ভাইরাসের কারণে ঘোষিত লকডাউনে দিশেহারা অসহায়, ছিন্নমূল, দরিদ্র ও খেটে খাওয়া মানুষ। তাদের আয় নেই, ঘরে খাবার নেই। অসহায় এসব মানুষের পাশে এসে দাঁড়িয়েছে তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ এর পারিবারিক দাতব্য প্রতিষ্ঠান এনএনকে ফাউন্ডেশন। শ্রমজীবী এসব মানুষের মধ্যে প্রতিদিন খাবার বিতরণ করছে এ দাতব্য প্রতিষ্ঠান। লকডাউনের শুরু থেকে প্রতিদিন মন্ত্রীর চট্টগ্রাম নগরীর বাসায় তৈরি করা হয় খাবার। পরে তা মানুষের মধ্যে বিতরণ করা হয়।

আজ মঙ্গলবার দুপুরেও চট্টগ্রাম নগরীর দেওয়ানজি পুকুরপাড় এলাকায় তথ্যমন্ত্রীর বাসভবনের সামনে ফুটপাতে দুই শতাধিক পথচারী, রিকশাচালক, ভিক্ষুক ও ছিন্নমূল মানুষদের মাঝে খাবার বিতরণ করা হয়।

খাবার বিতরণ উপলক্ষে সকাল থেকে ব্যস্ততা শুরু হয় মন্ত্রীর বাসায় । মাংস, আলু, পেঁয়াজসহ অন্যান্য মসলা কেটেকুটে পরিষ্কার করে দেন কেউ কেউ। তারপর বড় পাতিলে রান্না বসানো হয়। সাড়ে ১২টার আগেই সেসব খাবার প্যাকেট করা হয়। শেষে বাসার সামনে ফুটপাতে এনে একবেলা খাবার তুলে দেয়া হয় দরিদ্র মানুষের মুখে।

আজ সরেজমিনে দেখা যায়, নগরীর দেওয়ানজি পুকুড়পাড় এলাকায় নবাব সিরাজদ্দৌলা রোডে সারিবদ্ধভাবে লাইনে দাঁড়িয়ে আছেন দুই শতাধিক অসহায় মানুষ। অন্যদিকে আয়োজন সংশ্লিষ্টরা দাঁড়িয়ে আছেন প্যাকেটভর্তি খাবার নিয়ে। স্বাস্থ্যবিধি মেনে আগত মানুষজন হাসিমুখে একে একে গ্রহণ করছেন খাবারের প্যাকেট।

তথ্য ও সম্প্রচারমন্ত্রীর ব্যক্তিগত কর্মকর্তা এমরুল করিম রাশেদ জানান, ১ জুলাই সরকার ঘোষিত কঠোর লকডাউনের প্রথম দিন থেকে প্রতিদিন দুই শতাধিক মানুষের মাঝে খাবার বিতরণ করে আসছেন তাঁরা। সে ধারাবাহিকতায় আজকের এ আয়োজন। লকডাউন শেষ না হওয়া পর্যন্ত প্রতিদিন খাবার বিতরণের এ কর্মসূচি অব্যাহত থাকবে। এছাড়া লকডাউন শেষ হয়ে গেলেও সপ্তাহে অন্তত দুই-তিনদিন এ খাবার বিতরণ কর্মসূচি চালিয়ে যাবেন বলে তিনি জানান।

খাবার বিতরণ কর্মসূচিতে চট্টগ্রাম উত্তর জেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক মো.শফিকুল ইসলাম, রাঙ্গুনিয়া উপজেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক জসিম উদ্দিন তালুকদার, প্রচার ও প্রকাশনা সম্পাদক ও তথ্যমন্ত্রীর ব্যক্তিগত কর্মকর্তা এমরুল করিম রাশেদ, কায়ছারুল আলম, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক মো. আবদুল জব্বার, সদস্য শফিউল আলম ও শৈবাল চক্রবর্তী উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত