1. admin@www.chattolaralo.com : news :
বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১, ০১:১৫ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
চসিকের ভ্রাম্যমান আদালতে স্বাস্থ্যবিধি অমান্য করায় ২১ পথচারীকে জরিমানা সিএমপিতে সংযোজিত হলো ‘বডি ওর্ন ক্যামেরা সাংবাদিকরা ক্ষমতাহীনদের ক্ষমতাবান করতে পারে – তথ্য ও সম্প্রচার মন্ত্রী মিরসরাইয়ে রেজাউল করিম মাস্টারের উদ্যোগে কবর জিয়ারত, মিলাদ মাহফিল, আলোচনা সভা এবং স্মৃতিচারন অনুষ্ঠান অনুষ্ঠিত চট্টগ্রাম নগরীর ২৬০ বীর মুক্তিযোদ্ধার মাঝে ঈদ উপহার বিতরণ লোহাগাড়ায় মহিলা মেম্বারের বাড়িতে সন্ত্রাসী হামলা ও ডাকাতির সাথে জড়িত সন্ত্রাসীদের গ্রেপ্তারপূর্বক শাস্তির দাবীতে সংবাদ সম্মেলন তথ্যমন্ত্রীর বাসায় তৈরি খাবার নগরীতে অসহায় মানুষের মধ্যে বিতরণ শেখ হাসিনা করোনাকালে মানবতাবোধ আরো সমুন্নত করেছেন – চসিক মেয়র কোরবানী পশুর বর্জ্য দ্রুত অপসারণে প্রয়োজনীয় প্রস্তুতি সম্পন্নের নির্দেশ চসিক মেয়রের চট্টগ্রামে লকডাউনে রোগী‌দের ফ্রি সেবা দি‌তে যুবলীগ নেতা ফসিউল আলম রিয়াদের ২২ টি সিএনজি উদ্বোধন
শিরোনাম:
চসিকের ভ্রাম্যমান আদালতে স্বাস্থ্যবিধি অমান্য করায় ২১ পথচারীকে জরিমানা জোরারগন্জ থানা পুলিশের উদ্যোগে বিএসআরএমের কোম্পানির চুরিকৃত স্কেরাবসহ একটি মিনি ট্রাক জব্দ সিএমপিতে সংযোজিত হলো ‘বডি ওর্ন ক্যামেরা সাংবাদিকরা ক্ষমতাহীনদের ক্ষমতাবান করতে পারে – তথ্য ও সম্প্রচার মন্ত্রী মিরসরাইয়ে রেজাউল করিম মাস্টারের উদ্যোগে কবর জিয়ারত, মিলাদ মাহফিল, আলোচনা সভা এবং স্মৃতিচারন অনুষ্ঠান অনুষ্ঠিত চট্টগ্রাম নগরীর ২৬০ বীর মুক্তিযোদ্ধার মাঝে ঈদ উপহার বিতরণ লোহাগাড়ায় ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া’র পক্ষ থেকে ঈদুল ফিতর উপলক্ষে ত্রাণ সামগ্রী বিতরণ লোহাগাড়ায় মহিলা মেম্বারের বাড়িতে সন্ত্রাসী হামলা ও ডাকাতির সাথে জড়িত সন্ত্রাসীদের গ্রেপ্তারপূর্বক শাস্তির দাবীতে সংবাদ সম্মেলন তথ্যমন্ত্রীর বাসায় তৈরি খাবার নগরীতে অসহায় মানুষের মধ্যে বিতরণ শেখ হাসিনা করোনাকালে মানবতাবোধ আরো সমুন্নত করেছেন – চসিক মেয়র

কোরবানী পশুর বর্জ্য দ্রুত অপসারণে প্রয়োজনীয় প্রস্তুতি সম্পন্নের নির্দেশ চসিক মেয়রের

  • প্রকাশিত: শুক্রবার, ৯ জুলাই, ২০২১
  • ৮ বার পড়া হয়েছে

নিজস্ব প্রতিবেদক : সিটি মেয়র মো. রেজাউল করিম চৌধুরী বলেন, ঈদুল আযহার দিন পশু কোরবানীর পর পরবর্তী ১০ ঘন্টার মধ্যে নগরীর অলিগলি থেকে পশুর বর্জ্য ও আবর্জনা সংগ্রহ করে দুটি ট্রেন্সিং গ্রাউন্ডে ডাম্পিং করা হবে। এ লক্ষ্যে বর্জ্য ব্যবস্থাপনা স্ট্যান্ডিং কমিটি, পরিচ্ছন্ন বিভাগ, বিদ্যুৎ উপবিভাগ, যান্ত্রিক শাখার দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের সাথে আলোচনা ও পরামর্শ করে করণীয় গৃহীত হয়েছে।

কোরবানীর পশুর বর্জ্য দ্রæততম সময়ের মধ্যে অপসারণ ও পরিষ্কার-পরিচ্ছন্নতা কার্যক্রমে সব ধরণের প্রস্তুতি গ্রহণ ও ব্যবস্থাপনাগত বিন্ন্যাস নিশ্চিত করার জন্য তিনি কর্পোরেশনের সকল বিভাগকে নির্দেশ দেন।

তিনি গতকাল (৮ জুলাই বৃহস্পতিবার) বিকেলে চসিকের অস্থায়ী কার্যালয়ের তাঁর অফিস কক্ষে বিভাগীয় ও শাখা প্রধানদের সাথে বৈঠকে এ নির্দেশনা দেন।

মেয়র বলেন, বর্জ্য অপসারণ ও ডাম্পিংয়ে যান্ত্রিক শাখার সকল সরঞ্জামসহ বিভিন্ন ধরনের ২শত পরিবহণ প্রস্তুত রাখা হয়েছে। প্রয়োজনে ভাড়ায় আরো পরিবহনণ সংযুক্ত করা হবে। তিনি বলেন, পশুর বর্জ্য দ্রæততম সময়ের মধ্যে অপসারণে চসিকের সুনাম রয়েছে। সে অভিজ্ঞতার আলোকে ওয়ার্ড কাউন্সিলরদের তত্ত¡াবধানে ঈদের দিন ও পরের দিন পরিচ্ছন্ন ও যান্ত্রিক বিভাগের সকল জনবল মাঠে থাকবে। ঈদের দিন রাত ১০টার পর কোথাও পশুর বর্জ্য পড়ে থাকলে তা চসিক কন্ট্রোলরুমে জানানো হলে তাৎক্ষনিকভাবে অপসারণ করা হবে। তিনি আরো বলেন, নগরীর দু’টি আবর্জনাগার ( ট্রেন্সিং গ্রাউন্ড) বর্জ্য ডাম্পিংয়ের জন্য প্রস্তুত করা হয়েছে। আবর্জনাবাহী গাড়ী যাতায়াতের পথগুলো চলাচল উপযোগী করা হয়েছে। তিনি বলেন, নগরীতে কোরবানীর পশুর হাট-বাজারগুলোতে যাতে লোক সমাগম সীমিত থাকে এবং স্বাস্থ্যবিধি ও সরকারি নির্দেশনা উপেক্ষিত না হয় সে ব্যাপারে চসিক কঠোর সতর্কতা অবলম্বন করবে।

কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শহীদুল আলম, সচিব খালেদ মাহমুদ, প্রধান রাজস্ব কর্মকর্তা মোহাম্মদ নজরুল ইসলাম প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম মানিক, জোন প্রধান আফিয়া আক্তার, নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলী ও স্পেশাল ম্যাজিস্ট্রেট জাহানারা ফেরদৌস, মেয়রের একান্ত সচিব মুহাম্মদ আবুল হাশেম, উপপ্রধান হিসাব রক্ষণ কর্মকর্তা মো. হুমায়ুন কবির চৌধুরী, তত্ত¡াবধায়ক প্রকৌশলী সুদীপ বসাক, ঝুলন কুমার দাশ ও উপপ্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা মোর্শেদুল আলম চৌধুরী প্রমুখ বৈঠকে উপস্থিত ছিলেন।
স্বাস্থ্যবিধি উপেক্ষা করায় ১৩ পথচারীকে জরিমানা

সিটি কর্পোরেশনের উদ্যোগে আজ শুক্রবার নগরীর বিভিন্ন এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়। কর্পোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলী ও স্পেশাল ম্যাজিস্ট্রেট জাহানারা ফেরদৌসের নেতৃত্বে নগরীর কে.সি.দে রোড, লালদিঘী, জেল রোড, বান্ডেল রোড, ব্রিকফিল্ড রোড, পাথরঘাটা, কবি নজরুল ইসলাম রোড ও আলকরণ এলাকায় করোনাভাইরাস জনিত রোগের বিস্তার রোধে সরকারি স্বাস্থ্যবিধি উপেক্ষা করায় ১৩টি মামলা রুজু পূর্বক ১৩ ব্যক্তিকে ১ হাজার ৬ শত টাকা জরিমানা করা হয়।

অভিযানকালে ম্যাজিস্টেটগণ মাস্ক বিতরণ করেন এবং নগরবাসীকে স্বাস্থ্যবিধি মেনে চলার নির্দেশনা প্রদান করেন। করোনা ভাইরাস প্রতিরোধকল্পে ও নগরবাসীকে স্বাস্থ্যবিধি সম্পর্কে সচেতন করতে চসিকের ভ্রাম্যমান আদালত অব্যাহত থাকবে।

কর্পোরেশনের সংশি¬ষ্ট বিভাগের কর্মকর্তা-কর্মচারী ও চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ অভিযানে সহায়তা করে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত