1. demo@chattolaralo.com : news online : news online
  2. info@www.chattolaralo.com : চট্টলার আলো :
বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ১০:৫৯ পূর্বাহ্ন
সর্বশেষ :
লোহাগাড়ায় মোবাইল কোর্টের অভিযানে স্ক্যাভেটর ও ড্রাম ট্রাক জব্দ চট্টগ্রামে পালিত হয়েছে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস ২০২৪ আবারো হাটহাজারীতে মুক্তিযোদ্ধা পরিবারের সেই বাগান কেটে সাবাড় করলো দুর্বৃত্তরা থানা হেফাজতে আসামি আত্মহত্যা,প্রমাণ মিলল সিসিটিভি ভিডিওতে চট্টগ্রামে বিশিষ্ট সংগঠক ও সাংবাদিক অভিজিৎ দে’র নামে ফেইসবুকে ভুয়া একাউন্ট, থানায় জিডি যাত্রী কল্যান সমিতির মহাসচিবের হস্তক্ষেপে বন্ধ হল কালুরঘাট ফেরিতে যাত্রীদের কাছ থেকে নেয়া টোল বোয়ালখালীতে ট্যাক্সিতে ২০০ লিটার মদ,আটক ১ মাদকে বাধা দেয়ায় ছুরিকাঘাতে আহত ইউপি সদস্য বোয়ালখালীবাসীর স্বপ্ন পূরনের পথে : কালুরঘাট সেতুর জন্য সাড়ে ৯ হাজার কোটি টাকার ঋণ চুক্তি সই মানবাধিকার সংস্থা বাসক এর উদ্যোগে মতবিনিময় সভা ও ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত

চমেক ও রেলওয়ে পূর্বাঞ্চল অফিসের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: সোমবার, ২৪ জুন, ২০২৪
  • ৩০ বার পড়া হয়েছে

এম মনির চৌধুরী রানা :

বিদ্যুৎ বিল বকেয়া থাকায় কারনে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল (চমেক)ও রেলওয়ে পূর্বাঞ্চল অফিসের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করেছে পিডিবি।এতে দুর্ভোগে পড়েছে প্রতিষ্ঠান দুটির সংশ্লিষ্টরা। দুটি প্রতিষ্ঠানের কাছে পিডিবির বকেয়া বিল বাবদ পাওনা রয়েছে ৩ কোটি ৪১ লাখ ৪৫ হাজার টাকা। জানা গেছে, এক কোটি ২৯ লাখ ৪৫ হাজার টাকা বকেয়া বিল পরিশোধ না করায় চট্টগ্রাম মেডিকেল কলেজের (চমেক) সংযোগ বিচ্ছিন্ন করে দিয়েছে বিদ্যুৎ বিভাগ। এতে দুর্ভোগে পড়েছেন সাধারণ শিক্ষার্থীরা।

আজ সোমবার (২৪ জুন) সকাল সাড়ে ১০টার দিকে প্রতিষ্ঠানটির সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়া হয় বলে জানিয়েছেন বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড চট্টগ্রামের প্রধান প্রকৌশলী রেজাউল করিম। বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়ায় কলেজের প্রশাসনিক ভবন, দুটি হোস্টেল, ভেনম রিসার্চ সেন্টার, ফরেনসিক ভবন, লাইব্রেরি বিদ্যুৎবিহীন রয়েছে। চট্টগ্রাম মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. সাহেনা আক্তার বলেন, আমাদের কিছু বিদ্যুৎ বিল বকেয়া ছিল, যার কারণে বিদ্যুৎ অফিস লাইন বিচ্ছিন্ন করে দিয়েছে। আমরা তাদের চিঠি দিচ্ছি যাতে বিদ্যুৎ সংযোগ দেয়। বকেয়া বিল পরিশোধের জন্য মন্ত্রণালয়েও আমরা চিঠি দিয়েছি। আমাদের মূল বকেয়া বিল ৭১ লাখ টাকা। বিভিন্ন চার্জ মিলে প্রায় ১ কোটি ৩০ লাখ টাকা হয়েছে।

চট্টগ্রাম বিদ্যুৎ বিভাগের প্রধান প্রকৌশলী হুমায়ুন কবির বলেন, তাদের কয়েকবার নোটিশ দেওয়া হয়েছে। তবুও উনারা বিদ্যুৎ বিল পরিশোধ করেননি। আমরা শুধু একাডেমিক ভবনের বিদ্যুৎ লাইনের সংযোগ বিচ্ছিন্ন করেছি। ছাত্রাবাসে বিদ্যুৎ আছে। চমেক কর্তৃপক্ষ এখনও যোগাযোগ করেনি। এদিকে বকেয়া বিল পরিশোধ না করায় এক মাস পর আবারও বিদ্যুতের লাইন কেটে দেওয়া হয়েছে রেলওয়ে পূর্বাঞ্চল অফিসের। আজ সোমবার (২৪ জুন) সকাল সাড়ে ৯টার দিকে রেল পূর্বাঞ্চলের সিআরবি অফিসের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেন চট্টগ্রামের বিদ্যুৎ বিতরণ বিভাগ দক্ষিণাঞ্চল। ২ কোটি ১২ লাখ টাকা বকেয়া থাকায় রেলওয়ে পূর্বাঞ্চল অফিসের বিদ্যুতের সংযোগ বিচ্ছিন্ন করে পিডিবি। এর আগে গত (মে মাস) ১৯ তারিখেও রেল পূর্বাঞ্চলের সিআরবি ও পাহাড়তলী অফিসের বিদ্যুতের লাইন কেটে দেয় পিডিবি। পরবর্তী সময়ে রেলওয়ে কর্তৃপক্ষ থেকে বিল পরিশোধের আশ্বাস দেওয়া হলে ওইদিন বিকেলে বিদ্যুতের লাইনে পুনঃসংযোগ দেওয়া হয়। বিদ্যুৎ উন্নয়নে বোর্ডের (পিডিবি) জনসংযোগ বিভাগের সহকারী পরিচালক মো. আকবর হোসেন। তিনি বলেন, ‘২ কোটি ১২ লাখ টাকা বিল বকেয়া থাকায় রেলওয়ের সিআরবি অফিসের বিদ্যুতের লাইন কেটে দেওয়া হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

পুরাতন সংবাদ পড়ুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
© 𝐰𝐰𝐰.𝐜𝐡𝐚𝐭𝐭𝐨𝐥𝐚𝐫𝐚𝐥𝐨.𝐜𝐨𝐦