শনিবার, ০৩ Jun ২০২৩, ১০:২৪ পূর্বাহ্ন

চট্টগ্রামে যথাযথ মর্যাদা ও ভাবগাম্ভীর্যের মধ্যদিয়ে ঈদ-উল-ফিতর উদযাপিত

নিজস্ব প্রতিবেদক :

আজ পবিত্র ঈদ-উল-ফিতর। দীর্ঘ এক মাস সিয়াম সাধনা শেষে সারাদেশের ন্যায় চট্টগ্রামেও যথাযথ মর্যাদা ও ভাবগাম্ভীর্যের মধ্যদিয়ে ঈদ-উল-ফিতর উদযাপিত হয়েছে।

পবিত্র ঈদ-উল-ফিতর উপলক্ষ্যে পৃথক পৃথক বাণীতে দেশবাসীকে শুভেচ্ছা জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শুভেচ্ছা জানানোর পাশাপাশি তাঁরা দেশ ও জাতির মঙ্গল কামনা করেন।

সৌদি আরবসহ মধ্য প্রাচ্যের দেশগুলোর ন্যায় বাংলাদেশেও ২৯ রোজা শেষে ঈদ উদযাপিত হচ্ছে। লাখো ধর্মপ্রাণ মুসলমান আল্লাহর কাছ থেকে ক্ষমা ও অনুগ্রহ লাভের আশায় মাসব্যাপী সিয়াম সাধনার পর এই আনন্দ আয়োজনে শামিল হয়েছেন।

নগরীর জমিয়তুল ফালাহ মসজিদ ঈদগাহ ময়দানে সকাল ৮ টা ও ৯ টায় ১ম ও ২য় জামাত অনুষ্ঠিত হয়। পরে ঈদ জামাতে অংশগ্রহণকারী বেশি হওয়ায় ৩য় জামাতও অনুষ্ঠিত হয়।

ঈদগাহ ময়দানে সকলের সার্বিক নিরাপত্তার কথা বিবেচনা করে মেট্রোপলিটন পুলিশের পক্ষ থেকে পর্যাপ্ত নিরাপত্তার ব্যবস্থা রাখা হয়েছে ।

এসময় শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, সাবেক মেয়র ও নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ.জ.ম নাছির উদ্দিনসহ নানা শ্রেণী পেশার মুসল্লীরা একসাথে কাতারবন্দি হয়ে ঈদের নামাজ আদায় করেন। এসময় মুসল্লীরা দেশ ও জাতির মঙ্গল কামনা করে দোয়া ও মোনাজাত করেন।

সংবাদটি শেয়ার করুন :

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত