সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ০৭:৫৩ অপরাহ্ন

খাগড়াছড়ি জেলা প্রশাসন ও বিএসটিআই এর সমন্বয়ে ২টি ভ্রাম্যমাণ আদালত পরিচালিত

খাগড়াছড়ি প্রতিনিধি :

খাগড়াছড়ি জেলা প্রশাসন ও বিএসটিআই বিভাগীয় অফিস, চট্টগ্রাম এর সমন্বয়ে জেলার বিভিন্ন এলাকায় একই দিনে ২ টি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।
৯ নভেম্বর (বুধবার) পরিচালিত উক্ত ১ম মোবাইল কোর্টে মোট ২৭,০০০/টাকা ও ২য় মোবাইল কোর্টে ২৯,০০০/টাকা, মোট ৫৬,০০০/ টাকা জরিমানা আদায় করা হয়।
১ম মোবাইল কোর্টে যেসব প্রতিষ্ঠানকে জরিমানা করা হয় সেগুলো হচ্ছে, (১) তরুণ স্টোর খাগড়াছড়ি বাজার খাগড়াছড়ি প্রতিষ্ঠানটিকে ভেরিফিকেশন সনদ ব্যতীত ওজন যন্ত্রের ব্যবহার, মেয়াদ বিহীন পণ্য বিক্রয় করায় ‘ওজন ও পরিমাপ মানদন্ড আইন, ২০১৮’ অনুযায়ী একটি মামলা দায়ের করা হয় এবং ৫০০০/- টাকা জরিমানা আদায় করা হয়।
(২) ফরিদ স্টোর, মাছ বাজার সড়ক, খাগড়াছড়ি নামক প্রতিষ্ঠানটিকে পণ্য মোড়কজাতকরণ নিবন্ধন সনদ গ্রহণ ব্যতীত মোড়কজাত ও আমদানিকৃত পণ্য এবং মেয়াদ বিহীন পণ্য বিক্রয় করায় ‘ওজন ও পরিমাপ মানদন্ড আইন, ২০১৮’ অনুযায়ী একটি মামলা দায়ের করা হয় এবং ৩০০০/- টাকা জরিমানা আদায় করা হয়।
(৩) জামাল স্টোর, পান বাজার, খাগড়াছড়ি সদর, খাগড়াছড়ি নামক প্রতিষ্ঠানটিকে পণ্য মোড়কজাতকরণ নিবন্ধন সনদ গ্রহণ ব্যতীত মোড়কজাত ও আমদানিকৃত পণ্য এবং মেয়াদ বিহীন পণ্য বিক্রয় করায় ‘ওজন ও পরিমাপ মানদন্ড আইন, ২০১৮’ অনুযায়ী একটি মামলা দায়ের করা হয় এবং ১০,০০০/- টাকা জরিমানা আদায় করা হয়।
(৪) মিষ্টি মেলা এন্ড ডিপার্টমেন্টাল স্টোর, শহীদ কাদের সড়ক, খাগড়াছড়ি সদর, খাগড়াছড়ি নামক প্রতিষ্ঠানটিকে পণ্য মোড়কজাতকরণ নিবন্ধন সনদ গ্রহণ ব্যতীত মোড়কজাত ও আমদানিকৃত পণ্য বিক্রয় করায় ‘ওজন ও পরিমাপ মানদন্ড আইন, ২০১৮’ অনুযায়ী একটি মামলা দায়ের করা হয় এবং ৫০০০/- টাকা জরিমানা আদায় করা হয়।
(৫) সাদিক গিফট সেন্টার, মিনি সুপার মার্কেট খাগড়াছড়ি সদর খাগড়াছড়ি নামক প্রতিষ্ঠানটিকে পণ্য মোড়কজাতকরণ নিবন্ধন সনদ গ্রহণ ব্যতীত মোড়কজাত ও আমদানিকৃত পণ্য এবং মেয়াদ বিহীন পণ্য বিক্রয় করায় ‘ওজন ও পরিমাপ মানদন্ড আইন, ২০১৮’ অনুযায়ী একটি মামলা দায়ের করা হয় এবং ৪০০০/- টাকা জরিমানা আদায় করা হয়।

২য় মোবাইল কোর্টে যেসব প্রতিষ্ঠানকে জরিমানা করা হয় সেগুলো হচ্ছে,
(১) কবির স্টোর, মাছ বাজার রোড, সদর, খাগড়াছড়ি নামক প্রতিষ্ঠানটিকে ভেরিফিকেশন সনদ ব্যতীত ওজন যন্ত্রের ব্যবহার, পণ্য মোড়কজাতকরণ নিবন্ধন সনদ গ্রহণ ব্যতীত মোড়কজাত ও আমদানিকৃত পণ্য এবং মেয়াদ বিহীন পণ্য বিক্রয় করায় ‘ওজন ও পরিমাপ মানদন্ড আইন, ২০১৮’ অনুযায়ী একটি মামলা দায়ের করা হয় এবং ২০০০/- টাকা জরিমানা আদায় করা হয়।
(২) শাহজালাল স্টোর, পানবাজার, পুকুরঘাট, খাগড়াছড়ি নামক প্রতিষ্ঠানটিকে পণ্য মোড়কজাতকরণ নিবন্ধন সনদ গ্রহণ ব্যতীত মোড়কজাত এবং মেয়াদ বিহীন পণ্য বিক্রয় করায় ‘ওজন ও পরিমাপ মানদন্ড আইন, ২০১৮’ অনুযায়ী একটি মামলা দায়ের করা হয় এবং ১০,০০০/- টাকা জরিমানা আদায় করা হয়।
(৩) সাদ্দাম এন্টারপ্রাইজ, পুরাতন পান বাজার খাগড়াছড়ি সদর খাগড়াছড়ি নামক প্রতিষ্ঠানটিকে পণ্য মোড়কজাতকরণ নিবন্ধন সনদ গ্রহণ ব্যতীত মোড়কজাত ও মেয়াদ বিহীন পণ্য বিক্রয় করায় ‘ওজন ও পরিমাপ মানদন্ড আইন, ২০১৮’ অনুযায়ী একটি মামলা দায়ের করা হয় এবং ১০,০০০/- টাকা জরিমানা আদায় করা হয়।
(৪) ফ্যামিলি ফ্যাশন, মিনি সুপার মার্কেট খাগড়াছড়ি সদর খাগড়াছড়ি নামক প্রতিষ্ঠানটিকে পণ্য মোড়কজাতকরণ নিবন্ধন সনদ গ্রহণ ব্যতীত মোড়কজাত ও আমদানিকৃত পণ্য বিক্রয় করায় ‘ওজন ও পরিমাপ মানদন্ড আইন, ২০১৮’ অনুযায়ী একটি মামলা দায়ের করা হয় এবং ৫০০০/- টাকা জরিমানা আদায় করা হয়।
(৫) তাসনিম ডিপার্টমেন্টাল স্টোর, মিনি সুপার মার্কেট, খাগড়াছড়ি সদর, খাগড়াছড়ি নামক প্রতিষ্ঠানটিকে পণ্য মোড়কজাতকরণ নিবন্ধন সনদ গ্রহণ ব্যতীত মোড়কজাত ও আমদানিকৃত পণ্য বিক্রয় করায় ‘ওজন ও পরিমাপ মানদন্ড আইন, ২০১৮’ অনুযায়ী একটি মামলা দায়ের করা হয় এবং ২,০০০/- টাকা জরিমানা আদায় করা হয়।
উক্ত মোবাইল কোর্ট দুইটি সিনিয়র সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব মনজুর আলম ও বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব মো: আনোয়ার হোসাইন এর নেতৃত্বে পরিচালিত হয়।
প্রসিকিউটর হিসেবে বিএসটিআই বিভাগীয় অফিস, চট্টগ্রাম অফিসের কর্মকর্তা প্রকৌঃ মোঃ জিল্লুর রহমান, পরিদর্শক (মেট) অংশগ্রহণ করেন।

সংবাদটি শেয়ার করুন :

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত